ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে ‘রবির’ প্রশাসনিক কার্যক্রম শুরু 

ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে ‘রবির’ প্রশাসনিক কার্যক্রম শুরু 

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিনিস্ট্রেটিভ কার্যক্রম শুরু হয়েছে।

রোববার সকালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বিশ্ববিদ্যালয়ের সকল দপ্তর পরিদর্শন করেন এবং কর্মকর্তা ও কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। অফিসের কার্যক্রম শেষে ওইদিন বিকেলে কর্মকর্তা-কর্মচারীগণ রবির ভিসিকে শুভেচ্ছা জানান।

এ সময় ভিসি তাদের সাথে কুশল বিনিময় করেন এবং সবার পরিবার ও স্বাস্থ্যের খোঁজ নেন। রবি ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষা, সংস্কৃতি ও গবেষণায় নানামূখী উন্নয়ন প্রত্যক্ষ করছে। রবি নবীন বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষার্থীদের পছন্দ তালিকায় শীর্ষ স্থান অর্জন করেছে। এসব সম্ভব হয়েছে সকলের সম্মিলিত প্রয়াসে।

ছাত্র-শিক্ষকের সম্পর্ক রবিকে পরিণত বিশ্ববিদ্যালয় হিসেবে নির্মাণ করতে মুখ্য ভূমিকা পালন করবে। এ কাজ সহজ করার জন্য যারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক স্টাফ হিসেবে কাজ করছি তাদের বড়ো ভূমিকা আছে।

তিনি আরো বলেন, আমরা ছাত্র শিক্ষকের জন্য এমন একটি পরিবেশ তৈরি করতে চাই যাতে তারা রবিকে শিক্ষা, সংস্কৃতি, গবেষণায় ও ইনোভেশনের উর্বর ভূমি হিসেবে পরিণত করতে পারে ও সৃজনশীল একটি পরিবেশে তারা যেন পাঠদান অব্যাহত রাখতে পারে।

এ কাজটি করার জন্য আমাদের যেমন আইনগত কিছু দায়িত্ব রয়েছে, তেমনি কিছু প্রথাগত কর্তব্যও বিদ্যমান। যার উপর যে দায়িত্ব রয়েছে সেটি সঠিকভাবে সঠিক সময়ে পালন করবেন এবং সেবামূলক মনোভাব নিয়ে শুদ্ধাচার চর্চা করবেন।

আপনারা অফিস সময়সূচি মেনে চলবেন। আপনারা যদি আন্তরিক হন এবং প্রত্যেকে যেভাবে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে অংশগ্রহণ করছেন তা অব্যাহত রাখলে রবি অচিরেই তার লক্ষ্যে পৌঁছে যাবে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আমরা যে লক্ষ্য নিয়ে কাজ করছি, তা হচ্ছে আমাদের সংস্কৃতির যে বিভিন্ন ধারা আছে সেগুলো চর্চা করা ও সেগুলোকে টিকিয়ে রাখা এবং শিক্ষা ও গবেষণার আধুনিক ধারা চর্চার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে বলীয়ান প্রজন্ম সৃষ্টি করা। উল্লেখ্য, আগামী ১৬ জুলাই শিক্ষার্থীদের পদচারণায় রবি মুখরিত হয়ে উঠবে। ওইদিন থেকে রবির অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হবে।

গ্রীষ্মকালীন,ছুটি,শেষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত